চেয়ারম্যানের বাণী

‘শিক্ষাই জাতির মেরুদণ্ড-’ এই কথাটিই উন্নত জাতি ও দেশ গঠনের মূলমন্ত্র। বাংলাদেশের মত জনবহুল দেশের বেকার যুব সমাজকে প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে মানব সম্পদে পরিণত করতে প্রতিশ্রুতিবদ্ধ সেবা মেডিকেল ইনস্টিটিউ অব টেকনোলজি (SMIT) । 

দেশে শিক্ষিত বেকারত্বের হার দিন দিন বেড়েই চলেছে। অন্যদিকে টেকনোলজি বা দক্ষ জনশক্তির অভাব বৃদ্ধি পাচ্ছে। ফলে ফলশ্রুতিবদ্ধ  এই চিন্তাকে সামনে রেখে কারিগরী শিক্ষার অন্যতম নতুন প্রযুক্তিগত মেডিকেল শিক্ষা ছেলে মেয়েদের শিক্ষার হার বৃদ্ধি ও প্রসারের লক্ষ্যে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এই শিক্ষা ব্যবস্থাপকে প্রগতিশীল করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। 

বর্তমানে কারিগরি বিপ্লবে গোটা বিশ্ব তৎপর সে তুলনায় বাংলাদেশ এখনও অনেক পিছিয়ে। আমাদের জানা প্রয়োজন অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে কারিগরি শিক্ষার বিকল্প নেই। সেবা মেডিকেল ইনস্টিটিউ অব টেকনোলজি (SMIT) এর ই একটি ক্ষুদ্র প্রয়াস। বাংলাদেশ সরকারের নিকট আবেদন জাতীয় স্বার্থে রাজনীতি মুক্ত এই (SMIT)  আরো উন্নত ও প্রগতিশীল করতে সহযোগিতা দিয়ে ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত করার সুযোগ সৃষ্টিতে সহায়তা প্রদান প্রয়োজন। 

আমার দৃঢ় বিশ্বাস প্রযুক্তিগত শিক্ষা ব্যবস্থার উন্নতি হলে আমাদের দেশ বিশ্বের দরবারে একটি উন্নত দেশ ও জাতি হিসাবে প্রতিষ্ঠিত হতে পারবে। তাই আমাদের উচিত বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে এই শিক্ষায় শিক্ষিত করতে উৎসাহিত করা।

 

 

চেয়ারম্যান

মোঃ আবু ইউসুফ সরকার

সেবা মেডিকেল ইনস্টিটিউ অব টেকনোলজি (SMIT)